TikTok থেকে টাকা ইনকাম করুন ৫ টি উপায়ে – Earn Money From TikTok

টিকটক রেফার করে আয় 2021 [TikTok Refer Income] এই পোষ্টটি থেকে জেনে নিন কিভাবে টিকটক রেফার করে টাকা আয় করা যায় এবং আপনি কিভাবে টিকটক থেকে টাকা ইনকাম করবেন।

TikTok থেকে ইনকাম করার ৫ টি উপায়

আমার বিশ্বাস আপনি অবশ্যই টিকটক ভিডিও সম্পর্কে জানেন তবে TikTok থেকে টাকা ইনকাম করা যায় এটা হয়তো জানেন না। আপনি নিশ্চয়ই টিকটক থেকে আয় করার উপায় জানতে এখানে এসেছেন।

ইউটিউবের মতো টিকটকে উপার্জনের কোনও বিজ্ঞাপন শো নেই, তবে এখান থেকে কি কি ভাবে অর্থ উপার্জন করা যায়? যাইহোক TikTok থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় এবং এর ৫ টি উপায় সম্পর্কে আজকে আপনাদের জানাব।

এখনই Tiktok Video গুলি ট্রেন্ডিং চলছে এবং প্রচুর লোক বিশেষত তরুণ প্রজন্ম এটি ব্যবহার করছে। এই এপটির জনপ্রিয়তা এটির দ্বারা অনুমান করা যায় যে প্লেস্টোর থেকে এখন পর্যন্ত প্রায় 300+ মিলিয়ন ডাউনলোড হয়েছে।

আপনি কি জানেন টিকটক থেকে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন? না জেনে থাকলে আপনি এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়েন। টিকটক টাকা আয় করার apps গুলোর মধ্যে খুব ভাল একটি apps। তবে প্রথমে আপনাকে এটির বেসিক বিষয়গুলো সম্পর্কে জানতে হবে যেমন, টিকটক কি? কীভাবে টিকটকে ভিডিও তৈরি করতে হয় তা বুঝতে হবে।

  • ডাউনলোড এবং Install করার পর আপনার মোবাইল নাম্বার অথবা আপনার পারসোনাল ইমেইল দিয়ে সাইনআপ করুন।
tiktok refer income
TikTok refer income

এবার BD506829046 এই রেফার কোডটি বসিয়ে Confirm এ ক্লিক করুন। দেখতে পাবেন আপনার একাাউন্ট ব্যালেঞ্চ এ ১০০০০ পয়েন্ট যুক্ত হয়েছে।

TikTok (Musical.ly) কি?

TikTok হলো একটি সংক্ষিপ্ত ভিডিও শেয়ারিং প্লাটফর্ম, যার মাধ্যমে আপনি সর্ট মিউজিক ভিডিও, যেকোন সিনেমার বা আপনার নিজের বানানো ডায়লগ, কমেডি টাইপ ভিডিও বানিয়ে অন্যদের বিনোদন দিতে পারেন। এই এপস এর মাধ্যমে আপনি সর্বনিম্ন 3 সেকেন্ড থেকে শুরু করে সর্বোচ্চ 15 সেকেন্ডে পর্যন্ত ভিডিও তৈরি করতে পারবেন।

টিকটক যখন শুরু হয় তখন এর নাম ছিল Musical.ly এবং কিছুদিন আগে এর নাম পরিবর্তন করা হয়েছে। প্রকৃতপক্ষে একটি চীনা সংস্থা “ডুইন” Musical.ly কিনে নিয়েছে তারপর এটির সাথে একীভূত করেছে এবং নাম দিয়েছে TikTok । এই অ্যাপ্লিকেশনটির মধ্যে আপনি অনেক গান এবং সংলাপ পাবেন, যার মাধ্যমে আপনি মোবাইল থেকে ভাল ভিডিও বানাতে পারবেন এবং সেখানে সম্পাদনার বিকল্পও রয়েছে।

TikTok এর ভিডিও গুলা বেশ সংক্ষিপ্ত এবং বিনোদনমূলক, তাই ইউটিউবের মতো এই এপটিও খুব দ্রুত সারা বিশ্বে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। আপনি টিকটকে ভাল মজার মজার ভিডিওগুলি আপলোড করে আরও ফলোয়ার তৈরি করতে পারেন এবং এখান থেকে প্রচুর পরিমানে টাকা ইনকাম করতে পারেন।

উদাহরণ: বাংলাদেশের কিছু জনপ্রিয় সেলিব্রেটি পৃর্ণিমা, রিয়াজ, আরিশফা আরফান নিশু মতো জনপ্রিয় সেলিব্রিটি, যাদের ফলোয়ার প্রায় ১ মিলিয়ন এবং তারা এ থেকে ভাল আয় করেন।

TikTok Apps কীভাবে ইনস্টল করবেন?

টিকটক থেকে আয় করতে হলে আপনাকে এটটি উউনলোড করে ইন্সটল করতে হবে। আমরা এ পোষ্টে সবকিছু স্টেপ বাই স্টেপ আলোচনা করব। আশা করি পুরু পোষ্ট মনোযোগ সহকারে পড়বেন।

আপনার মোবাইলে TikTok অ্যাপটি ইনস্টল করতে এই লিঙ্কে ক্লিক করুন

এখানে সবুজ রঙের ইনস্টল বাটুনে ক্লিক করুন। TikTok অ্যাপটি ডাউনলোড ও ইনস্টল হওয়ার সাথে সাথে আপনি ওপেন বাটুনে ক্লিক করে এটি ব্যবহার করতে পারবেন।

TikTok এ যেভাবে ভিডিও তৈরি করবেন?

আপনি যদি অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারী হন তবে প্লে-স্টোর আর যদি আইফোন ব্যবহারকারী হন তাহলে অ্যাপ-স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

টিকটকে ভিডিও তৈরি করা বেশ সহজ। আপনাকে কেবল এখান থেকে গান বা মিউজিক নির্বাচন করতে হবে এবং ভাল ভিডিও বানাতে হবে যেন মানুষের বিনোদন দেওয়া যায়।

Make Videos with TikTok
Video Making with TikTok

১- TikTok app খোলার পরে, আপনি নীচে যে + বাটনটি পেয়ে যাচ্ছেন তার উপর Click করুন।

২- পরবর্তী স্ক্রিন থেকে আপনি আপনার পছন্দ অনুযায়ী ভিডিও এবং ইমেজ নির্বাচন করতে তার উপর ক্লিক করুন।

৩- আপনি যেমন Screenshot দেখতে পাচ্ছেন, সংগীতের প্লেলিস্টটি আপনার সামনে উন্মুক্ত হবে, এখান থেকে আপনি আপনার পছন্দসই গান, ডায়লগ নির্বাচন করতে পারেন বা মাই সাউন্ডে Click করে আপনি আপনার মোবাইল থেকে গান নির্বাচন করতে পারেন।

৪- তারপর আপনার স্ক্রিনের ডান দিকে অনেক অপশন আছে যাতে মোশন (এখান থেকে আপনি আপনার ভিডিওকে ধীর এবং দ্রুত করতে পারেন), ফিল্টার, কাউন্টডাউন, বিউটি মোড, ইফেক্টস। এগুলি ছাড়াও, আপনি আপনার নিজের অডিও ট্রিম করতে পারেন।

৫- এখন ভিডিও রেকর্ড করার সময় এসেছে, আপনি এখানে ভিডিও বোতামে ক্লিক করে 3 থেকে 15 সেকেন্ডের Video Make করতে পারেন।

৬- Tik Tok ভিডিও রেকর্ড করা হলে, আপনি এবার গান এড করতে এবং কোন অংশ কেটেও ফেলতে পারেন, অনেক ধরনের সুন্দর সুন্দর ফিল্টার এবং ইফেক্ট যুক্ত করতে পারেন এবং তারপরে ভিডিওটির শিরোনাম এবং হ্যাশট্যাগ যুক্ত করে শেয়ার করতে পারেন।

আপনার TikTok ভিডিও পাবলিশ হওয়ার সাথে সাথে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করুন যাতে আপনার Video আরও বেশি লোকের কাছে পৌঁছতে পারে এবং ভিডিও যেন ভাইরাল হয়।

TikTok থেকে ইনকাম করার ৫ টি পদ্ধতি

TikTok একটি টাকা আয় apps। যার সাহায্যে আপনি মূলত 5 উপায়ে অর্থ উপার্জন করতে পারবেন যেমন ব্র্যান্ডের অংশীদারিত্ব থেকে, ব্র্যান্ডের অংশীদারিত্ব থেকে, পণ্যদ্রব্য বিক্রয়, প্রতিযোগিতার মাধ্যমে, স্পনসারড ইভেন্টে অংশ নেওয়া । আপনি জেনে অবাক হবেন যে, একজন জনপ্রিয় টিকটক সেলিব্রেটি অনায়াশেই 2 থেকে 3 লক্ষ টাকা আয় করে থাকেন।

টিকটক একটি টাকা আয় করার apps, টিকটক আপনাকে কেবল 15 সেকেন্ডের Video করতে হবে। এর জন্য আপনি কমপক্ষে আধ ঘন্টা সময় নিতে পারবেন এবং যদি আপনি অল্প সময়ের মধ্যে TikTok Video তৈরি করে অর্থ উপার্জন করতে পারেন তবে তা আপনার পক্ষে ভালো।

তাহলে আসুন জেনে নেওয়া যাক কী কী পদ্ধতি রয়েছে যাতে আপনি এই টিকটক অ্যাপ থেকে অর্থ উপার্জন করতে পারেন।

TikTok থেকে টাকা ইনকামের পদ্ধতিগুলো নিম্নরুপ

লাইভ স্ট্রিমিং:

লাইভ স্ট্রিমিং টিক টকের প্রাথমিক উপার্জন পদ্ধতিটি হ’ল, আপনি ইমোজিগুলি অর্জন করে অর্থ উপার্জন করতে পারবেন। টিক টকে একটি লাইভ স্ট্রিম বিকল্প রয়েছে যা আপনি 1000 ফলোয়ার থাকার পরে পেতে পারেন। আপনার লাইভ হিসাবে আপনার ফলোয়ার বা ভক্তরা আপনাকে ইমোজি পাঠায়। প্রতিটি ইমোজিগুলির জন্য আপনি কিছু কয়েন পাবেন যা থেকে আপনি টাকা ইনকাম বা অর্থ উপার্জন করতে পারেন।

কনটেস্ট:

এখানে সবসময়ই অনেক প্রতিযোগীতা চলে, আপনি যদি এই কনটেস্টে অংশগ্রহন করে থাকেন এবং আপনার ভিডিও যদি ভাইরাল বা ট্রেন্ডিংয়ে চলে যায় তাহলে কানটেস্টে জয়ী নির্বাচিত হয়ে যাওয়ার চান্স থাকে, যদি আপনি নির্বাচিত হয়ে যান তাহলে আপনি এখানে 100$ -1000$ কুপন, আইফোন এবং আরো মূল্যবান পুরস্কার জিততে পারবেন।

গিফট:

আপনার যদি ব্যাপক ফলোয়ার থাকে বা অনুসারী থাকে তবে সংস্থাটি আপনাকে প্রচুর উপহার প্রেরণ করে। এটি আপনার উপার্জনের মাধ্যমও হতে পারে। টিক টক এপ থেকে টাকা ইনকামরে এটি ভালো উপায় হতে পারে।

স্পনসারশিপ:

ইউটিউবের মতো টিকটকেও, আপনি অনেক বেশি অনুরাগীর সাথে সাথে Sponsorship থেকে অর্থ উপার্জন টাকা আয় করতে পারেন, এইভাবে ব্র্যান্ড এবং সংস্থাগুলি স্পনসরশিপের জন্য আপনার সাথে যোগাযোগ করবে এবং তাদের সাথে আলোচনার মাধ্যমে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন।

প্রমোশন:

যখন টিকটকে আপনার Follower বৃদ্ধি পাবে এবং আপনি জনপ্রিয় হবেন, তেমনিভাবে লোকেরা অন্যান্য প্ল্যাটফর্মের মতো ফেসবুক, ইনস্টাগ্রামে আপনাকে অনুসরণ করবে। এতে অনেকগুলি ব্র্যান্ড রয়েছে, এমন কিছু ব্যক্তি রয়েছেন যারা আপনাকে তাদের প্রতিষ্টান, পন্য বা তাদের সেবাগুলি সবার মাঝে প্রচার করতে অনুরোধ করবেন এবং আপনি তাদের পন্য বা সেবাগুলি সবার মাঝে শেয়ার করেও অর্থ উপার্জনও করতে পারবেন।

মূলত যারা TikTok Videoকরেন তারা বেশিরভাগই তাদের আয়ের স্পনসর বা ব্র্যান্ড ডিল করেন। আপনার যত বেশি অনুগামী রয়েছে ততক্ষণে আপনি স্পনসরশিপের জন্য আরও বেশি টাকা নিতে পারবেন। আপনার যদি প্রায় 100,000 অনুসরণকারী থাকে তবে আপনি প্রায় 10 থেকে 30 হাজার টাকা উপার্জন করতে পারবেন।

TikTok নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

টিকটকে সবচেয়ে বেশি ফলোয়ার কার?

টিকটকের সর্বাধিক অনুসরণকারী ব্যবহারকারী চারলি ডি আমেলিও, যার 122 মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে।

টিকটক ভিডিও তৈরি করে কী লাভ হয়?

টিকটক একটি জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম। এখানে ভিডিও তৈরি করে আপনি নাম, খ্যাতির সাথে অর্থ পাবেন। এখন টিকটকে ভিডিও করে কিছু লোক সেলিব্রিটি হয়ে উঠেছে। আপনিও চেষ্টা করলে সেলিব্রেটি হয়ে যেতে পারবেন।

TikTok এ অ্যাকাউন্ট তৈরি করবেন কিভাবে?

TikTok এ আপনার প্রোফাইল তৈরি করতে প্রথমে TikTok ওপেন করুন এবং নীচে আপনি ”মি” নামে একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন তারপর আপনি নিজের জিমেইল, ফোন নম্বর, ইনস্টাগ্রাম, ফেসবুক, এবং টুইটার আইডি থেকে সাইন আপ করতে পারেন। ।

টিকটক সম্পর্কে শেষ কথা

মোবাইল বা এন্ড্রয়েড ফোন দিয়ে আয় করার সবথেকে ভালো প্লাটফর্ম হলো TikTok। টিকটক আসল খুব বেশি সময় হয় নাই, তবে এখনও এই প্ল্যাটফর্মটি ভিডিওর কারণে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। এটি আপনার ইন্টারটেইনমেন্টের জন্য খুব পপোলার মাধ্যম, তবে আপনি যদি এ থেকে টাকা ইনকাম করতে চান তবে প্রথমে আপনাকে এখানে জনপ্রিয় হতে হবে। সরার মাঝে আপানাকে তুলে ধরতে হবে।

অন্যান্য প্লেটফর্মের মতো টিক টকে পপোলার হয়ে উঠতে আপনাকে ভাল মানের এবং ইন্টারটেইনমেন্ট ভিডিও করতে হবে এবং এতেও ধারাবাহিকভাবে থাকতে হবে, তবেই আপনি এ থেকে টাকা আয় কারার কথা ভাবতে পারেন।

Share this wishes with your friends...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Pin on Pinterest
Pinterest

Leave a Comment

close